৭ নম্বরেই রইলো বাংলাদেশ

৭ নম্বরেই রইলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে ম্যাচ হলেও পার্থের ওয়ানডেতে চোখ রাখতে হয়েছে বাংলাদেশকে। এ ম্যাচটি পাকিস্তান জিতে গেলে বাংলাদেশকে টপকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে দেশটি সাত নম্বরে চলে যেত। কিন্তু সে রকম কিছু হয়নি। রেটিং পয়েন্টে বাংলাদেশের চেয়ে ১ পয়েন্ট পিছিয়েই থাকল পাকিস্তান। কারণ তারা জিততে পারেনি। অস্ট্রেলিয়া সে সুযোগ তাদের দেয়নি। পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে সিরিজের তৃতীয় ওয়ানডে জিতে নিয়েছে স্টিভ স্মিথের দল।
জয়ের জন্য পাকিস্তানের ফিল্ডিংকে ধন্যবাদ দিতেই পারে অস্ট্রেলিয়া। ২৬৩ তাড়া করতে নেমে ৪৫ রানে দুই উইকেট হারিয়ে ফেলেছিল তারা। সেটি প্রায় তিন উইকেট হয়েই গিয়েছিল। কিন্তু পিটার হ্যান্ডসকম্বের দেওয়া সহজ ক্যাচটা হাত ফসকে গেল মোহাম্মদ নওয়াজের। এতে আবারও কপাল পুড়ল জুনায়েদ খানের।
এর আগেই হ্যান্ডসকম্বকে শূন্য রানে আউট করেছিলেন জুনায়েদ। সিøপে ক্যাচ দিয়ে মাঠ থেকে যখন প্রায় বেরিয়ে যাচ্ছেন, তখনই ডেকে আনা হলো তাকে। কারণ আর কিছু নয়, জুনায়েদের পা পেরিয়ে গেছে বোলিং মার্কের দাগ! বেঁচে গেলেন হ্যান্ডসকম্ব। আর তাতে নিজের রেকর্ডটা অক্ষুণœ থাকল এই মিডল অর্ডার ব্যাটসম্যানের।
তৃতীয় উইকেটে স্মিথ-হ্যান্ডসকম্বের জুটি ১৮৩ রানের। হ্যান্ডসকম্ব শেষ করে আসতে না পারলেও স্মিথ দলের জয় নিশ্চিত করেই ফিরেছেন। অধিনায়কের ১০৪ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংসেই ৫ ওভার বাকি থাকতেই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। আর এ ফলাফলে বাংলাদেশ ৭ নম্বরেই থাকলো।




মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.