মেয়র লাঞ্ছিতের প্রতিবাদে সরিষাবাড়ি পৌরসভায় কর্মবিরতি

মেয়র লাঞ্ছিতের প্রতিবাদে সরিষাবাড়ি পৌরসভায় কর্মবিরতি

এম এ রউফ, সরিষাবাড়ী (জামালপুর) থেকে : জামালপুরের সরিষাবাড়িতে মেয়রকে লাঞ্ছিতের প্রতিবাদে কর্মকর্তা-কর্মচারীরা গত বুধবার ১২টায় পৌরসভায় তালা ঝুলিয়ে কর্মবিরতি পালন করেছে। এ নিয়ে পৌরসভায় উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে সরিষাবাড়ী থানার এস আই রেজাউল করিম ও পুলিশ সদস্য ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পৌরসভা কর্মকর্তা/কর্মচারি সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌর সভার লাইসেন্স প্রদানকারী সহকারী সুরুজ্জামানের উপর স্থানীয় ধানাটা গ্রামের আল আমীন হোসেন শিবলু’র নেতৃত্বে একটি দল হামলা চালায়। এ সময় পৌর মেয়র রুকুনুজ্জামান রোকনের কক্ষেও কথা কাটাকাটির এক পর্যায়ে মারমুখী উত্তেজনা সৃষ্টি হয়। লোকলজ্জায় মেয়র তার অফিস কক্ষ ছেড়ে বাসায় চলে যান। পরে নামধারী ছাত্রলীগের দল রাম দা, লোহার রড, লাঠি নিয়ে পৌরসভা গেট এলাকায় শোডাউন করে। এ সময় কামরাবাদ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক ফরিদুল ইসলাম ফরিদ উপজেলা পরিষদে মোটর সাইকেল যোগে যাওয়ার পথে তাকেও ধাওয়া করা হয়।
এ ঘটনায় কাউন্সিলর ও পৌর কর্মকর্তা-কর্মচারীরা বিচারের দাবিতে তাৎক্ষণিক প্রতিবাদ সভা করে। সভায় বক্তব্য রাখেন পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সহ সভাপতি রুকুনুজ্জামান রোকন, প্যানেল মেয়র মোহাম্মদ আলী, ওয়ার্ড কাউন্সিলর কালাচাদ পাল, আব্দুস সাত্তার সহ কাউন্সিলর ও পৌর কর্মকর্তা-কর্মচারীরা।
বক্তারা বলেন, নামধারী ছাত্রলীগ নেতা আল আমীন হোসেন শিবলু পৌরসভায় এসে অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে যাচ্ছেন। এটা মেনে নেয়া যায় না। তাকে শিগগিরই গ্রেফতারের দাবি জানান তারা এবং বিচার না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেয়।