পদত্যাগ করলেন ট্রাম্পের ঘনিষ্ঠ কর্মকর্তা ‘হোপস্টার’

পদত্যাগ করলেন ট্রাম্পের ঘনিষ্ঠ কর্মকর্তা ‘হোপস্টার’

অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সবচেয়ে বিশ্বস্ত সহযোগীদের একজন হোপ হিকস পদত্যাগ করেছেন। তিনি দীর্ঘদিন ধরে প্রেসিডেন্টের উপদেষ্টা ছিলেন। হোয়াইট হাউজের যোগাযোগ পরিচালকের দায়িত্বে থাকা হিকসকে ‘হোপস্টার’ নামে ডাকতেন ট্রাম্প।
বিবিসি জানায়, ডোনাল্ড ট্রাম্পের সবচেয়ে বিশ্বস্ত সহযোগীদের একজন ভাবা হয় হিকসকে; যিনি প্রেসিডেন্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করা এবং অনেক সময় সেটি পাল্টাতেও পারতেন। ২৯ বছর বয়সী সাবেক এই মডেল ২০১৫ সাল থেকেই ট্রাম্পের সাথে কাজ করে আসছিলেন। নির্বাচনী প্রচারের সময় তার প্রেস সচিবের দায়িত্ব পালন করেন তিনি।
পদত্যাগ প্রসঙ্গে হিকস বলেন, হোয়াইট হাউজ থেকে যা কিছু পাওয়ার, সবই তার পাওয়া হয়ে গেছে।
হোপ হিকসকে হোয়াইট হাউজের কমিউনিকেশনস ডিরেক্টর বা যোগাযোগ পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছিলো গত বছর সেপ্টেম্বরেই। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার পর তিনি চতুর্থ ব্যক্তি হিসেবে এই পদে নিয়োগ পেয়েছিলেন।
হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ স্যান্ডারস বলেছেন, হিকস কখন প্রশাসন থেকে বিদায় নেবেন সেটি এখনো পরিষ্কার নয়।
এর আগে মঙ্গলবারই হাউজ ইন্টিলেজেন্স কমিটির কাছে সাক্ষ্য দিয়েছেন হিকস। এবং সেখানে তিনি কখনো কখনো ট্রাম্পের পক্ষে নির্দোষ মিথ্যা বলার কথা স্বীকার করেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।তবে তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তদন্তে কোন অসত্য বলার কথা প্রত্যাখ্যান করেছেন। রাশিয়ার সঙ্গে ট্রাম্প শিবিরের সম্পর্ক বিষয়ে এই তদন্তে হোপ হিকস একজন গুরুত্বপূর্ণ সাক্ষী হতে যাচ্ছেন বলে মনে করা হয়।
বিবিসি বলছে, কানেক্টিকাটের গ্রীনউইচের হোপ হিকস স্কুল এবং কলেজে খেলাধুলাতে বেশ নামডাক তৈরি করেন হিকস। টিনএজার বয়স থেকেই তিনি মডেলিং শুরু করেন এবং একবার রালপ লরেনের মডেল হিসাবেও কাজ করেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload CAPTCHA.