আধুনিক পৌরসভা গড়তে কাজ করছি : কুড়িগ্রাম মেয়র জলিল

আধুনিক পৌরসভা গড়তে কাজ করছি : কুড়িগ্রাম মেয়র জলিল

মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম থেকে : আধুনিক কুড়িগ্রাম পৌরসভা গড়ে তুলতে সম্মিলিতভাবে কাজ করছি বলে মন্তব্য করেছেন মেয়র আবদুল জলিল। তিনি বলেন, পৌরসভার উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন। দীর্ঘ দিনের জমে থাকা সমস্যা একদিনেই নিরসন করা সম্ভব নয়। চলতি বন্যায় কুড়িগ্রাম পৌরসভার ৫টি ওয়ার্ডের প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ৯৮ সালের বন্যা পর এবারই মনে হয় ভয়াবহ বন্যার কবলে জেলাবাসি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রামবাসীকে খুব ভালোবাসেন। বর্তমান জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন যথেষ্ট আন্তরিক। বন্যা দুর্গতদের সাহায্যে আমরা একযোগে কাজ করছি।
আজ মঙ্গলবার সকালে পৌরভবনে মেয়র আব্দুল জলিল এ প্রতিবেদককে এসব কথা বলেন। তিনি তার স্বল্পকালীন দায়িত্ব পালনে বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে জানান, আধুনিক পৌরসভা গড়ে তোলার জন্য ইতিমধ্যে বিভিন্ন স্থানে মোড়াল নির্মাণ করা হয়েছে। যা পৌরবাসির নজর কেড়েছে। বন্যার কারণে কিছুটা উন্নয়ন কাজ স্তিমিত রয়েছে। ইতোমধ্যে ব্যাপক উন্নয়নের জন্য ৬ কোটি টাকার টেন্ডার সম্পন্ন করেছি। উপরে তদবির ছাড়া ফাইল নড়ে না। তাছাড়া যারা কাজ নিয়ে আসে তাদের বিষয়টিও দেখতে হয়। পত্রিকায় যা-তা লিখে কিন্তু উন্নয়ন তাদেও চোখে পড়ে না।
কুড়িগ্রাম পৌর এলাকার উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা কওে মেয়র বলেন, কেন্দ্রীয় কবরস্থানে উন্নয়ন কাজ হচ্ছে। আমাদের ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর রোস্তম আলী তোতা কাজ দেখাশুনা করছেন। স্বচ্ছতার প্রশ্নে সাংবাদিকরা সরেজমিন দেখতে পারেন। চলতি বন্যায় আমাদের ২০ হাজার পানিবন্দি মানুষের জন্য ত্রাণ সামগ্রী বিতরণে আমরা ব্যবস্থা নিচ্ছি।