কুষ্টিয়া পৌরসভার মাস্টার প্ল্যান প্রণয়নে দ্বিতীয় মতবিনিময় সভা

কুষ্টিয়া পৌরসভার মাস্টার প্ল্যান প্রণয়নে দ্বিতীয় মতবিনিময় সভা

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া পৌরসভার মাস্টার প্ল্যান প্রণয়নের লক্ষ্যে দ্বিতীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে কুষ্টিয়া পৌরসভার ম. আ. রহিম মিলনায়তনে কুষ্টিয়া পৌরসভা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও ডিডিসি এর আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীর সভাপতিত্বতে উপস্থিত ছিলেন কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর খান এ করিম অকুল, সাবা উদ্দিন সওদগর, ওলিউল্লাহ, ইসলাম শেখ, খন্দকার মাজেদুল হক, ডিডিসি’র টিম লিডার সাইফুল্লাহ দস্তগীর, সিনিয়র প্ল্যানার মাধুরী রানী রায়, টিএলসিসি’র সদস্য মাসুদুর রহমান তোতা, ইমদাদুল হক, কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট মিজানুর রহমান, কুষ্টিয়া এলজিইডি’র সহকারী প্রকৌশলী তানজিরা আক্তার, কুষ্টিয়া পৌরসভার সচিব কামাল উদ্দিন, সহকারী প্রকৌশলী ওয়াহিদুর রহমান সহ কুষ্টিয়া পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
সভাপতির বক্তব্যে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী বলেন, ভূমি ব্যবহার পরিকল্পনা, সড়ক ও যোগাযোগ ব্যবস্থা, পানি নিস্কাশন ও পরিসেবা এবং পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনার উপর গুরুত্ব দিয়ে একটি যুগোপযোগী মাষ্টার প্ল্যান প্রনয়ন করতে হবে। তিনি আরও বলেন, আমরা-আপনারা একদিন থাকবো না কিন্তু এই মাস্টার প্ল্যান থাকবে যুগের পর যুগ। তাই মাস্টার প্ল্যান সঠিকভাবে প্রণয়ন করা হবে বলে আশা করছি।
ডিডিসি’র টিম লিডার বলেন, কুষ্টিয়া পৌরসভার মাস্টার প্ল্যান হবে পৌর পরিষদ ও জনগণের মতামতের উপর ভিত্তি করে। প্রতিটি ওয়ার্ডের জনগণের মতামত নিয়েই প্ল্যান প্রণয়ন করা হবে। কুষ্টিয়া পৌরসভার আগামীতে একটি সুন্দর মাষ্টার প্ল্যান উপহার দেওয়া হবে। মতবিনিময় সভাটি পরিচালনা করেন কুষ্টিয়া পৌরসভার শহর পরিকল্পনাবিদ রানভীর আহমেদ।